হাজারের বেশি কনটেন্ট নিয়ে ‘দীপ্ত প্লে’র যাত্রা শুরু

November 29, 2022

যাত্রা শুরু করল নতুন ওটিটি প্লাটফর্ম ‘দীপ্ত প্লে’। অ্যাপটি চালু করছে বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভি। সোমবার সন্ধ্যায় রাজধানীর কারওয়ান বাজারে দীপ্ত টিভির নিজস্ব ভবনে জমকালো এক আয়োজনের মধ্য দিয়ে ‘দীপ্ত প্লে’র উদ্বোধনী হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আরও ছিলেন দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহিদুর হাসান, পরিচালক কাজী জাহিন হাসান, প্রধান নির্বাহী কর্মকর্তা ফুয়াদ চৌধুরী, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, হাভাস ক্রিয়েটিভ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মাজহার চৌধুরী, মিডিয়াকম লিমিটেডের প্রধান নির্বাহী অজয় কুমার কুন্ডু প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, এটি মূলত বিনোদন অনুষ্ঠানভিত্তিক ওটিটি প্ল্যাটফর্ম। পরিবারের সবার জন্য, সব বয়সী দর্শকের উদ্দেশ্যে নির্মিত হচ্ছে সুস্থ ধারার দীপ্ত অনুষ্ঠান। নতুন নতুন সিনেমা আর সিরিজের মাধ্যমে নতুন ধরনের সব গল্প থাকছে দীপ্ত প্লে অরিজিনালস-এ।

প্রধান অতিথির বক্তব্যে পলক বলেন, ‘ভবিষ্যতে বিনোদন হবে সম্পূর্ণ ইন্টারনেট প্রযুক্তি নির্ভর। নতুন নতুন ওটিটি প্ল্যাটফর্ম ডিজিটাল বাংলাদেশের ফসল। আমাদের ভুলে গেলে চলবে না, সংযুক্ত এবং স্বয়ংক্রিয় প্লাটফর্মগুলো হবে বিনোদনের অন্যতম বাহন এবং বিনোদন খাতকে নিয়ে যাবে নতুন দিগন্তে।’

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘এ ধরণের উদ্যোগ দেশের স্বনির্ভরতা অর্জনের স্বাক্ষর বহন করে। এতে ফেসবুক, নেটফ্লিক্স-এর মাধ্যমে যে বিপুল অংকের অর্থ দেশের বাইরে যাচ্ছে তা বাঁচবে। অপসংস্কৃতি থেকেও তরুণদের রক্ষা করা যাবে।’

দীপ্ত প্লে সব বয়সী দর্শকদের উপযোগী কন্টেন্ট তৈরি করে ওটিটি হিসেবে নিজেদের জায়গা করে নিতে সক্ষম হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

হাজারের বেশি কন্টেন্ট নিয়ে যাত্রা করা দীপ্ত প্লেতে দেখা যাবে আবু হায়াত মাহমুদের পরিচালনায় ‘অগ্নিপুরুষ’, মাহমুদুর রহমান হিমির পরিচালনায় ‘পরী’, মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় ‘শহরে অনেক রোদ’ এবং অনিমেষ আইচের ‘আঁশটে’।

প্রথম দিন থেকে এতে দেখা যাচ্ছে ডাবিং করা সিরিয়াল ‘সূর্য কন্যা’। পাশাপাশি দীপ্ত টিভির জনপ্রিয় অনুষ্ঠানগুলোও ওটিটিকে দেখা যাবে যখন-তখন, ইচ্ছেমত সময়ে। থাকছে অ্যানিমেশন ফিল্ম, ডকুমেন্টারিসহ নানা ধরনের টিভি শো।মাসিক ও বার্ষিক সাবস্ক্রিপশনের মাধ্যমে টিভির আগেই দীপ্ত প্লেতে অনুষ্ঠান উপভোগ করার সুযোগ থাকছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে দীপ্ত টিভি।

খবর সারাবেলা / ২৯ নভেম্বর ২০২২ / এমএম