সাকিব ২৫ উইকেট নিলে চ্যাম্পিয়ন হবে কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিতে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান এখন ভারতে রয়েছেন। এবার তিনি খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। তাকে তিন কোটি ২০ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা। ভারতে গিয়ে সাত দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে সাকিবকে। আজ সাকিবের কোয়ারেন্টাইনের শেষ দিন।

কোয়ারেন্টাইনে থাকালে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে গতকাল (শুক্রবার) অনলাইন আড্ডায় যোগ দেন সাকিব। সেখানে সাকিবকে প্রশ্ন করা হয়, তিনি এবারের আসরে ২৫টি উইকেট নিতে চান নাকি ৫০০টি উইকেট নিতে চান। উত্তরে সাকিব বলেন, তিনি ২৫টি উইকেট নিতে চান। আর তিনি যদি সেটি করতে পারেন তাহলে তার দল চ্যাম্পিয়ন হবে।

সাকিব আল হাসান বলেন, ‘আমি ২৫টির বেশি উইকেট নিতে চাই। আমি মনে করি, ৫০০ রান অবশ্যই বড় অর্জন। তবে এটা নিশ্চিত করে না যে, আপনি ট্রফি জিতবেন। আমি যদি ২৫টি উইকেট নেই তাহলে আমরা নিশ্চিত ট্রফি জিতব। আমি যদি দুটিই করতে পারি কেকেআর এবং আমার জন্য ভালো হবে।’

আইপিএলের এক আসরে এখন পর্যন্ত আড়াইশ রান বা ১৫ উইকেট নেয়া হয়নি সাকিবের। ২০১৮ সালের আসরে সর্বোচ্চ ১৪টি উইকেট এবং একই বছর ব্যাট হাতে সর্বোচ্চ ২৩৯ রান করেছিলেন তিনি। ব্যক্তিগত পারফরম্যান্সের বিচারে এটিই সাকিবের সেরা আসর।

আইপিএলে কলকাতা এখন পর্যন্ত দুইবার চ্যাম্পিয়ন হয়েছে। প্রথমবার তারা শিরোপা জিতেছিল ২০১২ সালে। দ্বিতীয়বার তারা চ্যাম্পিয়ন হয় ২০১৪ সালে। সাকিব এখন পর্যন্ত তার আইপিএল ক্যারিয়ারে মোট ৬৩টি ম্যাচ খেলে ২টি হাফ সেঞ্চুরিতে ৭৪৬ রান করেছেন ও ৫৯টি উইকেট নিয়েছেন।

খবর সারাবেলা / ৩ এপ্রিল ২০২১ / এমএম