লালকার্ড ইস্যুতে রেফারিকে টানেলে দাঁড় করালেন মেসি

লা লিগার নতুন মৌসুমে নিজেদের দ্বিতীয় ম্যাচে ১০ জনের দল নিয়েও দারুণ খেলে সেল্টা ভিগোকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা।তবে এমন জয়েও সন্তুষ্ট নন বার্সা অধিনায়ক মেসি।মাঠেই রেফারির এক সিদ্ধান্তের বিপক্ষে প্রতিবাদ করেছিলেন মেসি। তার সেই প্রতিবাদ দেখা গেল ম্যাচ শেষেও।

মাঠ থেকে জয় নিয়ে ফেরার সময় ওই একই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে রেফারি কার্লোস ডেল সেরোকে টানেলে দাঁড় করান মেসি।মুভিস্টারের ক্যামেরায় ধরা পড়া সেই ভিডিও।

সেখানে দেখা গেছে, বিরতির সময় টানেল দিয়ে ফিরতে ফিরতে রেফারি কার্লোস ডেল সেরোকে জিজ্ঞাসাবাদ করছেন মেসি। ওই সময় হলুদকার্ড দেখা পিকেও যোগ দেন মেসির সঙ্গে। তাদের পেছনে চুপচাপ দাঁড়িয়ে ছিলেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান।

তবে মেসি-পিকেকে যথেষ্ট সমীহ করতে দেখা গেছে রেফারিকে। তাদের এড়িয়ে যেতে পারতেন তিনি।সেটা না করে নিজে অভিনয় করে দেখান কীভাবে প্রতিপক্ষ খেলোয়াড়কে ফাউল করেছেন ক্লেমোঁ লংলে। মেসিও মনযোগী দর্শকের মত তা দেখেন।

উল্লেখ্য, প্রথমার্ধের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে সেন্টার-ব্যাক ক্লেমোঁ লংলে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড (লালকার্ড) পেয়ে মাঠ ছাড়েন। তাকে লালকার্ড দেখানোর প্রতিবাদ জেরার্ড পিকেকে হলুদ কার্ড দেখান রেফারি।

বৃহস্পতিবার রাতের ওই ম্যাচে বার্সার বিস্ময় বালক আনসু ফাতি ও রবার্তো একটি করে গোল করেন। একটি আত্মঘাতী গোলসহ ৩-০ ব্যবধানে জয় পায় বার্সেলোনা।এ জয়ের পর দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে অবস্থান করছে বার্সেলোনা। এক ম্যাচ বেশি খেলা গেটাফে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে।

খবর সারাবেলা / ০৩ অক্টোবর ২০২০ / এমএম