মাছ মাংস খান না বলিউডের যে তারকারা

বলিউড তারকাদের মধ্যে অনেকেই নিরামিষভোজী। তাদের ডায়েট চার্ট ভরে থাকে ফল, সবজিতেই। এতে তাদের কর্মস্পৃহা কিংবা উদ্যম কমেনি।বর্তমানে ফারজির সাফল্যে ভাসছেন শহীদ কাপুর। তিনি ২০০৩ সালে ‘লাইফ ইজ ফেয়ার’ বইটি পড়ার পর জীবনে বড় পরিবর্তন আনেন। ওই বইটি পড়ার পর শহীদ কাপুর আমিষ খাবার খাওয়া ছেড়ে দেন। মাংস পরিত্যাগ করে সম্পূর্ণ নিরামিশাষী হয়ে যান। বইটি উপহার দিয়েছিলেন তার বাবা পঙ্কজ কাপুর।

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। খ্যাতি পাওয়ার আগে কঙ্গনা আমিষভোজী ছিলেন। ২০১৩ সালে এসে ডায়েট থেকে মাংস খাবার পুরোপুরি বাদ দেন কঙ্গনা রানাওয়াত। উদ্ভিজ্জ নির্ভর খাদ্যাভ্যাসে গা ভাসান তিনি।মেদহীন শরীর এবং কমনীয় হাসির অধিকারী কার্তিক আরিয়ান। পশু প্রেমই তার নিরামিষভোজী হওয়ার কারণ। সাবলীল অভিনয়গুণে দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন আলিয়া ভাট। খুব অল্প সময়ে নিজের ফিটনেসে ফিরেছেন এই অভিনেত্রী। ২০১৫ সাল থেকে তিনি ডায়েট শুরু করেন। নিজেকে পরিবর্তনের জন্য নিরামিষ খাবার খান তিনি।

বলিউডের অ্যাকশন হিরো জন আব্রাহাম। সুঠাম দেহের এই হট তারকা নিয়মিত ধারণাকে চ্যালেঞ্জ করে মাংস না খেয়েও পেশী অর্জন করেছেন।বলিউডের অন্যতম ফিটনেস মা আনুশকা শর্মা। তিনি একজন নিরামিষভোজী। তিনি স্বাস্থ্যকর এবং সুস্বাদু খাবার খান।

বলিউডের সুপারস্টার ‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির খান। আমির তার সিনেমার জন্য শরীর নিয়ে অনেক বেশি পরীক্ষা-নিরীক্ষা করেছেন। তার নিরামিষ খাবার সহজেই তাকে ওজন বাড়তে এবং কমাতে সাহায্য করে।স্বাস্থ্যকর খাবারে বিশ্বাসী শ্রীলঙ্কান সুন্দরী জ্যাকুলিন ফার্নান্দেজ মাংস খাবার থেকে দূরে রয়েছেন কয়েক বছর ধরেই।

খবর সারাবেলা / ০৯ মার্চ ২০২৩ / এমএম