ভারতে হঠাৎ বাড়তে শুরু করেছে করোনা, দিল্লির পরিস্থিতি উদ্বেগজনক

ভারতে হঠাৎ করে বাড়তে শুরু করেছে করোনা আতঙ্ক। বিশেষ করে রাজধানী দিল্লির পরিস্থিতি দেশটির জন্য উদ্বেগের জন্ম দিয়েছে। উদ্বেগ আরও বাড়িয়েছে ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের রবিবারের আপডেট। তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় বেড়েছে আক্রান্তের সংখ্যা, পাল্লা দিয়ে দেশে বেড়েছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ১৮৩ জন। গতকাল এই সংখ্যা ছিল এক হাজার ১৫০ জন।সংক্রমণের পাশাপাশি মৃত্যুর সংখ্যাও উল্লেখযোগ্যভাবে বেড়েছে। একদিনে করোনায় মারা গেছে ২১৪ জন। বর্তমানে মোট সক্রিয় কেরোনা রোগী রয়েছে ১১ হাজার ৫৪২। সুস্থতার হার ৯৮.৭৬ শতাংশ। একদিনে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছে ১,৯৮৫ জন।

এদিকে একদিন আগেই মৃত্যু হয়েছিল চার জনের। গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা ২১৪ তে পৌঁছাতেই কপালে ভাঁজ পড়েছে প্রশাসনের।এদিকে, দিল্লিতে কোভিড ১৯ সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। সংক্রমণের হার দুসপ্তাহেই বেড়ে হয়েছে ০.৫ শতাংশ থেকে ৫.৩৩ শতাংশে।

দিল্লিতে রবিবার করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ এর গন্ডি অতিক্রম করেছে। রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় রাজধানী শহরে মোট আক্রান্তের সংখ্যা চিহ্ন ৫১৭। সংক্রমণ বাড়তে থাকায় দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ) পরিস্থিতির পর্যালোচনা করে খতিয়ে দেখতে ২০ এপ্রিল এক বৈঠক ডেকেছে।

খবর সারাবেলা / ১৮ এপ্রিল ২০২২ / এমএম