বানিয়েছেন দুই কোটির মসজিদ, রোজিনার লক্ষ্য এবার চক্ষু হাসপাতাল

বহু বছর ধরে শহরে থাকলেও জন্মভূমি এবং সেখানকার মানুষের প্রতি টান সবসময়ই অনুভব করেন আশি ও নম্বইয়ের দশকের জনপ্রিয় নায়িকা রোজিনা। এলাকার উন্নয়নে কাজও করেন সবসময়। তারই ধারাবাহিকতায় রাজবাড়ীর গোয়ালন্দে দুই কোটি টাকা ব্যয়ে মা খাদিজা বেগমের নামে রোজিনা নির্মাণ করেছেন তুরস্কের নকশায় ১০ গম্বুজবিশিষ্ট নান্দনিক একটি মসজিদ। ২০২২ সালের ১ এপ্রিল সেটির উদ্বোধন করেন নায়িকা। সেখানে এখন নামাজ আদায় করেন শতশত মুসল্লী।

রোজিনার লক্ষ্য এবার আরও বড়। জন্মভূমি রাজবাড়ীর গোয়ালন্দ পৌরসভার ৫নং ওয়ার্ডের নানাবাড়ি এলাকার জুড়ান মোল্লা পাড়ায় একটি চক্ষু হাসপাতাল বানাতে চান তিনি। গত শনিবার ওই এলাকার পাঁচ শতাধিক রোজাদারের মধ্যে ইফতারসামগ্রী বিতরণকালে এই ইচ্ছার কথা জানান নায়িকা। জুড়ান মোল্লা পাড়ায় নানাবাড়িতেই জন্ম হয়েছিল রোজিনার। তাই এই এলাকার প্রতি তার টান একটু বেশি। মসজিদও বানিয়েছেন ওই এলাকায়। এবার সেখানেই বানাতে চান চক্ষু হাসপাতাল।

ইফতার বিতরণকালে নায়িকা বলেন, ‘আমার ইচ্ছা আছে নানাবাড়ির এলাকার মানুষের জন্য আরও ভালো সমাজসেবামূলক কাজ করার। রাজবাড়ীর গোয়ালন্দে একটি চক্ষু হাসপাতাল নির্মাণ করব। খুব তাড়াতাড়ি সেটির কাজ শুরু করা হবে।’ এর আগে গোয়ালন্দ পৌরসভার ৫নং ওয়ার্ডের নানাবাড়ি এলাকার জুড়ান মোল্লা পাড়ার অসহায় শতাধিক নারী ও পুরুষের হাতে জাকাতের শাড়ি এবং লুঙ্গি তুলে দেন রোজিনা।

খবর সারাবেলা / ২৫ মার্চ ২০২৪ / এমএম