বাইরে বেরোলে কোন জিনিসগুলি সঙ্গে রাখবেন জানুন

বাইরে বের হলে করোনা সংক্রমণের ভয় এখনো তাড়া করে বেড়ায় মানুষকে।বহু মানুষের ভিড় বাকিদের মনে উদ্বেগের সঞ্চার করেছে। এমন পরিস্থিতিতে ঘর থেকে বাইরে যাওয়ার আগে অবশ্যই সঙ্গে রাখবেন এই কয়েকটি জিনিস।

মাস্ক

এখন অবশ্যই ব্যবহার করতে হবে মাস্ক। মাস্ক ছাড়া রাস্তায় বের হওয়া এই মুহূর্তে বিপদকে ডেকে আনার সামিল। বয়স নির্বিশেষে অবশ্যই মাস্ক সঙ্গে রাখুন। ফ্যাশনে নতুন স্টেটমেন্ট আনতেও মাস্ক ‘নিউ নর্মাল’।

স্যানিটাইজার

স্যানিটাইজার করোনার আবহে অত্যন্ত গুরুত্বপূর্ণ জিনিস। তবে ইটিং আউটের প্ল্যান থাকলে ব্যাগের স্যানিটাজর বের করে গ্যাস সিলিন্ডারের কাছে রাখবেন না কোনও মতেই। এতে বিপদ ঘটতে পারে। তবে ব্যাগে সবসময় একটি স্যানিটাইজার থাকা আবশ্যিক।

ন্যাপকিন

হাত মুছতে শুধু হ্যান্ড স্যানিটাইজার নয়। হাত স্যানিটাইজ করার পর কোনও কারণে হাত মুছতে হলে নিজস্ব ন্যাপকিন সঙ্গে রাখুন। কেউ পুজোর ফুলও যদি হাতে দেন, তাহলে ন্যাপকিনে তা নিয়ে নিন। সরাসরি হাত থেকে ফুল না নেওয়াই ভালো বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

গ্লাভস

প্রয়োজনে এবছরর সবসময় গ্লাভস পরে রাখুন। অবশ্যই গ্লাভস ও ফেস শিল্ডকে সঙ্গে নিয়ে বের হোন।

গ্যাজেট

গ্যাজেট সঙ্গে ফোন রাখা আবশ্যিক। কারণ, হঠাৎ শরীর ভাল না লাগলে ফোনের প্রয়োজনীয়তা পড়বে। ফোনে আরোগ্য সেতু অ্যাপ থাকলে, যে জায়গায় যাচ্ছেন, তার সম্পর্কেও বিস্তারিত জেনে নিতে পারবেন। জানতে পারবেন যে করোনা পরিস্থিতিতে সেই এলাকায় কতজন আক্রান্ত।

খবর সারাবেলা / ০২ সেপ্টেম্বর ২০২১ / এমএম