বাংলাদেশ সমিতি জেনোভা আয়োজিত বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

ইতালিতে বর্ণাঢ্য ভাবে বাংলাদেশ সমিতি জেনোভা আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। দীর্ঘদিন পর এই আয়োজনে জেনোভা তে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা স্বতঃস্ফূর্ত ভাবে উপস্থিত ছিলেন।অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বাংলাদেশ সমিতি জেনেভার সভাপতি সুজন ঢালি। তিনি বলেন, এই ভাবে ঐক্যবদ্ধ থাকলে জেনোভা তে একটি শক্তিশালী বাংলাদেশি কমিউনিটি সৃষ্টি হবে। যে কমিউনিটি বাংলাদেশের ঐতিহ্য ও কৃষ্টি কে ধারণ করে রাখবে।

আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিটি ব্যক্তিত্ব মামুন সরদার, পরিচালনা করেন যৌথ ভাবে বাংলাদেশ সমিতি জেনেভার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও সাংগঠনিক সম্পাদক মোঃ মাইন উদ্দিন।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন নয়ন ভূঁইয়া ফারদিন ইয়ামিন, সবুজ ঢালী। সার্বিক তত্ত্বাবধানে মিন্টু মোড়ল, মুকুল সর্দার, মির্জা মাহমুদ, আবুল বাশার ডলার, ইকবাল হোসাইন জাকির, মিয়া রাশেদ, জাহাঙ্গীর, রিপন সরকার সহ বিভিন্ন সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ।

মনোমুগ্ধকর সাংস্কৃতিক আয়োজনে রোম থেকে জনপ্রিয় কণ্ঠশিল্পী রত্না বসাক ও ব্যান্ডে সান্টুর গানে উপস্থিত প্রবাসী বাংলাদেশিরা বলেন এই ধরনের আয়োজন এবার ই প্রথম। তারা কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন বাংলাদেশ সমিতি জেনোভা র নেতৃবৃন্দদের।সেই সঙে একটি বাংলা স্কুল প্রতিষ্ঠা করার ও দাবী উঠে জেনোভা প্রবাসীদের কাছ থেকে।

খবর সারাবেলা / ০২ আগস্ট ২০২২ / এমএম