বন্যার্তদের ১ কোটি টাকা অনুদান দেবে বিসিবি

ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে ফেনী, নোয়াখালী, কুমিল্লাসহ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের অধিকাংশ জেলায় মানুষ এখন পানিবন্দি। খাবার, বিশুদ্ধ পানির সংকটসহ নানা সমস্যায় এখন জর্জরিত তাদের জীবন। এই সংকটকালে বানভাসি মানুষের পাশে দাঁড়াচ্ছেন দেশের সব শ্রেণি-পেশার মানুষ। বন্যার্তদের জন্য অনুদানের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

শনিবার বিসিবির বৈঠকে বন্যার্তদের জন্য অনুদান প্রদানের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্তদের ৩ হাজার ব্যাগ শুকনো খাবার ও ১ কোটি টাকা সহায়তা দেবে ক্রিকেট বোর্ড। ত্রাণ কার্যক্রমে সেনাবাহিনীর সহায়তা নিচ্ছে তারা। ৩ হাজার ব্যাগ শুকনো খাবার রোববার সেনাবাহিনীর হাতে পৌঁছে দেবে বিসিবি।

বন্যার্তদের পাশে থাকার কথা জানিয়ে বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ বলেছেন, ‘বর্তমানে বন্যাদুর্গত মানুষদের নিয়ে আমরা ভাবছি। তাদের এমন কঠিন সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বন্যার্তদের পাশে দাঁড়াতে প্রতিশ্রুতিবদ্ধ। সাহায্য ও ত্রাণ দিতে দ্রুত পদক্ষেপ নিয়েছি। এমন সংকটাপন্ন অবস্থা কাটিয়ে উঠতে যে ধরনের সহযোগিতা দরকার, সেটার সর্বোচ্চ করতে আমরা প্রস্তুত।’ ফারুক আরও যোগ করেন, ‘এমন চ্যালেঞ্জিং সময়ে বিসিবি নিবেদিত থাকবে। এ ধরনের কাজে আমরা সমন্বয় ধরে রেখে কাজ করব। এমন কাজে আমরা সবাইকে আহ্বান করছি যেন তারাও নিজেদের জায়গা থেকে প্রচেষ্টা চালিয়ে যায়।’

খবর সারাবেলা / ২৪ আগস্ট ২০২৪ / এমএম