ঘন ভ্রু পাবেন যেভাবে

বর্তমান ট্রেন্ড মোটা ও গাঢ় ভ্রু। অনেকের ভ্রু পাতলা আবার অনেকের ভ্রু ঝরতে থাকে। পাতলা ভ্রু নিয়ে অনেকেই বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হয়ে থাকেন। তাই শুধু ত্বক ও চুল নয় ভ্রুয়ের যত্ন নেওয়া জরুরি। ঘন ও সুন্দর ভ্রু পেতে হলে যা করবেন:

অ্যান্টিঅক্সিডেন্ট ও ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ নারকেল তেল ব্যবহার করুন ভ্রুতে। নিয়মিত ব্যবহারে ফল পাবেন। অলিভ অয়েল, ভিটামিন ই অয়েল ও ক্যাস্টর অয়েল মিশিয়ে সিরাম বানিয়ে নিন। রাতে ঘুমানোর আগে ভ্রুতে লাগিয়ে নিন।

নারকেল তেলের সঙ্গে ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল মিশিয়ে ভ্রুতে লাগান। ভ্রু ঝরে পড়া কমবে। মেথিতে থাকা প্রোটিন ও অ্যাসিডিক উপাদান ভ্রুর গোড়া শক্ত করে। একটি পাত্রে আধা কাপ নারকেল তেল নিয়ে ৩ টেবিল চামচ মেথির গুঁড়া মেশান। পাত্রটি চুলায় দিয়ে দিন। ফুটে উঠলে জ্বাল কমিয়ে ঢেকে রাখুন ১০ মিনিট। নামিয়ে ঠান্ডা করে ছেঁকে নিন। বোতলে সংরক্ষণ করুন।

রাতে ঘুমানোর আগে ভ্রুতে ম্যাসাজ করুন প্রতিদিন। ছোট ব্রাশ দিয়ে নিয়মিত ভ্রু ব্রাশ করুন। জোরে করবেন না। অ্যালোভেরার জেল সরাসরি ভ্রু জোড়ায় লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার করলে ঘন হবে তুলার বল ক্যাস্টর অয়েলে ভিজিয়ে ভ্রুতে লাগিয়ে এক ঘণ্টা পর ধুয়ে ফেলুন।

ভ্রু ময়েশ্চারাইজ করতে পারেন পেট্রোলিয়াম জেলির সাহায্যে। দিনে দুই থেকে তিনবার পেট্রোলিয়াম জেলি ম্যাসাজ করুন ভ্রুতে। ২ চা চামচ কফি পাউডারের সঙ্গে ২ টেবিল চামচ পানি মিশিয়ে নিন। ১ কাপ পানি ফুটিয়ে কফির মিশ্রণটি ঢেলে দিন। ঠান্ডা হলে ভ্রুতে লাগিয়ে রাখুন ৩০ মিনিট। একদিন পর পর ব্যবহার করুন কফির মিশ্রণ।

খবর সারাবেলা / ১৪ আগস্ট ২০২৪ / এমএম