আজ থেকে বিএনপির মনোনয়ন ফরম বিক্রি শুরু

September 10, 2020

জাতীয় সংসদের শূন্য হওয়া চারটি আসনের উপ-নির্বাচনে বিএনপি থেকে মনোনয়ন পেতে আগ্রহীদের কাছে ফরম বিক্রি করা হবে আজ বৃহস্পতিবার থেকে। এটি চলবে আগামীকাল শুক্রবার পর্যন্ত। বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয় থেকে এ ফরম দেওয়া হবে।

জানা গেছে, ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করা হবে। ১০ ও ১১ সেপ্টেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ ফরম পাওয়া যাবে।

প্রার্থীদের সাক্ষাৎকার হবে আগামী ১২ সেপ্টেম্বর বিকেল ৫টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে। সাক্ষাৎকার গ্রহণ করবে দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে সংসদীয় বোর্ড।

আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন ও ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন শূন্য হয়েছে। এ দুটি আসনের ভোটগ্রহণ হবে আগামী ১৭ অক্টোবর।
মোহাম্মদ নাসিমের মৃত্যুতে শূন্য হওয়া সিরাজগঞ্জ-১ আসন ও সাহারা খাতুনের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৮ আসনেও উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে। তবে এ দুই আসনে এখনো তফসিল ঘোষণা হয়নি।

খবর সারাবেলা / ১০ সেপ্টেম্বর ২০২০ / এমএম