আইপিএলের ভূয়সী প্রশংসায় ওয়াসিম আকরাম

নিজ দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট পিএসএলকে পিছিয়ে রেখে আইপিএলের ভূয়সী প্রশংসায় মাতলেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

তিনি বলেছেন, ‘এখন আইপিএল ও পিএসএলের মধ্যে অনেক পার্থক্য। গত ৫-৬ বছরে পার্থক্যটা অনেক বেড়েছে। আইপিএল বিশ্বের সবচেয়ে বড় টুর্নামেন্ট।’সম্প্রতি এক ইউটিউব লাইভে পিএসএল ও আইপিএলের তুলনামূলক আলোচনায় এ কথা বলেন ওয়াসিম আকরাম।পাকিস্তান সুপার লিগের চেয়ে আইপিএল কেন এগিয়ে সেই ব্যাখ্যাও দেন ওয়াসিম আকরাম।

তিনি বলেন, ‘আইপিএলে যত বেশি টাকা বিনিয়োগ করা হয়, বিশ্বের অন্য যে কোনো টুর্নামেন্টে এতোটা হয় না। আইপিএলে একটা দলের খেলোয়াড় কেনার ফ্রাঞ্চাইজিগুলো ৬০ থেকে ৮০ কোটি রুপি খরচ করে। এটা আমাদের পাকিস্তানের (পিসিএল) চাইতে দ্বিগুণ। আর আইপিএল থেকে পাওয়া লাভ দিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে বিনিয়োগ করতে পারে বিসিসিআই।’এরপর আইপিএল আয়োজকদের প্রশংসা করেন ওয়াসিম। প্রতিটি দলে কোচ নিয়োগের বিষয়টিতে ভূয়সী প্রশংসা করেন তিনি।

ওয়াসিম বলেন, কোচ হিসেবে সাবেক খেলোয়াড়দের নিয়োগ দেয়াটাও আইপিএলের বড় একটা ইতিবাচক দিক। আইপিএলের বেশিরভাগ খেলোয়াড়েরই নিজস্ব কোচ আছে। তারা কোচ হিসাবে এমন সাবেক ক্রিকেটারদেরকেই বাছাই করে, যারা কোচ হিসেবে অনেকদূর যায়। তাদের চমৎকার একটি ব্যবস্থা। ’প্রসঙ্গত, পাকিস্তানের এই সাবেক অধিনায়ক ও কিংবদন্তি পেসার বর্তমানে আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) বোলিং পরামর্শক হিসাবে কাজ করছেন।

খবর সারাবেলা / ৩১ জুলাই ২০২০ / এমএম