মেসি-রোনালদো-নেইমারদের বর্তমান বাজারমূল্য কত

এ মুহূর্তে ফুটবলের বিশ্বতারকা আর্জেন্টিনার সুপারস্টার লিওনেল মেসি, পতুর্গালের ক্রিশ্চিয়ানো রোনালদো ও ব্রাজিলের সেরা ফুটবলার নেইমারের বাজারমূল্য কত?ফুটবলারদের বাজারমূল্য নিয়ে গবেষণা করা ওয়েবসাইট সিআইইএস অবজারভেটরি সম্প্রতি ইউরোপের সেরা পাঁচ লিগের খেলোয়াড়দের বর্তমান বাজারমূল্যের তালিকা প্রকাশ করেছে।

প্রকাশিত সেই তালিকায় বার্সোলোনার সুপারস্টার লিওনেল মেসি সেরা ১০০ জনের তালিকায় ৯৭তম স্থানে রয়েছেন। এই আর্জেন্টাইন সুপারস্টারের বাজারমূল্য মাত্র ৫ কোটি ৪০ লাখ ইউরো!মেসি-রোনালদো-নেইমারদের ছাড়িয়ে ১৬ কোটি ৫৬ লাখ ইউরো বাজারমূল্য নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ইংলিশ স্ট্রাইকার মার্কাস রাশফোর্ড।

তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন বরুসিয়া ডর্টমুন্ডের ১৯ বছর বয়সী নরওয়েজিয়ান স্ট্রাইকার আর্লিং হরলান্ড। তার বাজারমূল্য ১৫ কোটি ২০ লাখ ইউরো। তিন নম্বর পজিশনে রয়েছেন লিভারপুলের ২২ বছর বয়সী ইংলিশ রাইটব্যাক ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ড। সিআইইএসের হিসাবে তার বাজারমূল্য ১৫ কোটি ১৬ লাখ ইউরো।

চারে উঠে এসেছেন ম্যান ইউনাইটেডের পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ। রোনালদোর জাতীয় দলের এই সতীর্থর বাজারমূল্য ১৫ কোটি ১১ লাখ ইউরো।সিআইইএসের আগের তালিকায় শীর্ষে থাকা পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে এবার নেমে গেছেন পাঁচে। তার বাজারমূল্য ১৪ কোটি ৯৪ লাখ ইউরো।

লিভারপুলের মিসরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ আছেন তালিকায় ১২তম স্থানে। সবশেষ ফিফা বর্ষসেরা ফুটবলার রবার্ট লেভানডফস্কি আছেন তালিকার ৫৫তম স্থানে। তার বাজারমূল্য ৭ কোটি ২১ লাখ ইউরো।ক্রিশ্চিয়ানো রোনালদো আছেন তালিকার ১৩১তম স্থানে। তার বাজারমূল্য ৪ কোটি ৭০ লাখ ইউরো।

নেইমারের বাজারমূল্য দেখানো হয়েছে মাত্র ৩ থেকে ৪ কোটি ইউরোর মধ্যে। ২০১৭ সালে বার্সেলোনা থেকে দলবদলের বিশ্বরেকর্ড গড়ে ২২ কোটি ২০ লাখ ইউরোয় তিনি গিয়েছিলেন পিএসজিতে।

খবর সারাবেলা / ১২ জানুয়ারি ২০২১ / এমএম