প্রাক্তনের বিয়ের খবরে নিজেকে সামলাবেন যেভাবে

সম্প্রতি আলোচনায় রয়েছে টেনিস তারকা সানিয়া মির্জার সঙ্গে পাকিস্তানি ক্রিকেট তারকা শোয়েব মালিকের বিচ্ছেদ ও সানা জাভেদের সঙ্গে শোয়েবের বিয়ে। ২০১০ সালে চিরশত্রু দুই দেশের দুই তারকা কাঁটাতার উপেক্ষা করে গাঁটছাড়া বাঁধেন। ২০১৮ সালে শোয়েবের সন্তানের মা হন সানিয়া। তবে ২০২১ সাল থেকেই একাধিক পাক-অভিনেত্রীর সঙ্গে নাম জড়ায় শোয়েবের। কিন্তু শোয়েবের নতুন বিয়ের খবর যখন সামনে এলো সানিয়া ভক্তদের মনে প্রশ্ন জাগে, কীভাবে নিজেকে সামলাবেন এই টেনিস সুন্দরী?

দীর্ঘদিনে সম্পর্কে বিচ্ছেদ নিতান্তই বেদনার। সেটা যদি হয় প্রণয়ের সম্পর্ক তাহলে ব্যথাটা হূদয়ের গভীর থেকেই নিংড়ে আসে। এমন পরিস্থিতিতে নারী কিংবা পুরুষ, উভয়ের পক্ষে নিজেকে সামলে রাখা, নিদারুণ যন্ত্রণা ভুলে থাকা কষ্টের তো বটেই। তার ওপর প্রাক্তন যদি নতুন সম্পর্কে জড়িয়ে পড়েন—সেটা মেনে নেওয়া আরো কঠিন। কীভাবে সামলানো যায় এমন পরিস্থিতি।

একাকিত্ব দূর করতে সঙ্গ বেছে নিন
প্রাক্তনকে অন্য কোনো সম্পর্কে জড়াতে দেখলে মনমেজাজ ঠিক নাও থাকতে পারে। এসময় একাকিত্ব গ্রাস করে। তাই এই সময়টা ভালো বন্ধুর সঙ্গে সময় কাটান। মনের কথা তার সঙ্গে ভাগ করে নিন। নিজেকে ঘরে আর পুরোনো স্মৃতিতে আটকে না রেখে এগিয়ে যাওয়ার জন্য পা বাড়ান। আপনার প্রাক্তন যেমন নিজের জীবন সাজিয়ে নিচ্ছেন, সেই চেষ্টা আপনিও করুন।

‘মিউচুয়াল’ বন্ধুদের মাধ্যমে প্রভাবিত হবেন না
কারো সঙ্গে দীর্ঘদিন একটা সম্পর্কে থাকলে তার আশপাশের অনেকের সঙ্গেই জানাশোনা কিংবা সখ্য গড়ে ওঠা স্বাভাবিক। এমন অনেক বন্ধুই থাকবেন, যারা প্রাক্তনের খবরাখবর দিতে আপনার সঙ্গে যোগাযোগ করতে পারেন। তাদের এড়িয়ে চলুন বা তাদের কথায় প্রভাবিত হবেন না।

প্রাক্তনের থেকে দূরে থাকা মঙ্গলের
আপনার মনে হতে পারে প্রাক্তনকে অভিনন্দন জানানোর কথা। এমনটা না করাই মঙ্গলের। এই সময়ে প্রাক্তনের কাছ থেকে যত দূরে থাকা যায়, ততই ভালো। বিনিময়ে অন্য যেকোনো কাজে মন দিন। মন ভালো থাকবে, এমন কাজ করুন। আপনি প্রাক্তনকে অভিনন্দন জানালে তার মনে হতেই পারে আপনি এখনো তার কথা ভাবছেন।

সামাজিক মাধ্যম থেকে দূরে থাকুন
সমাজিক মাধ্যমগুলোতে প্রাক্তনের নতুন জীবনের নানা রকম পোস্ট দেখে আপনার মন খারাপ হতে পারে। নিজেকে এসব মাধ্যম থেকে দূরে রাখতে পারলে নিজেকে সামলে নেওয়া অনেকটাই সহজ হতে পারে।

পরিবার কিংবা বন্ধুদের সঙ্গে সময় কাটান
এই সময়ে যদি অবসাদ গ্রাস করে, তা হলে আপনি বন্ধুবান্ধব কিংবা পরিবারের সঙ্গে বেশি করে সময় কাটান। সাত-দশ দিন কোথাও থেকে ঘুরে আসতে পারেন। প্রিয়জনের সঙ্গে সময় কাটালে আপনিও খুশি হবেন আর প্রাক্তনকে নিয়ে ভাবার অবকাশও থাকবে না আপনার কাছে।

খবর সারাবেলা / ৩১ জানুয়ারি ২০২৪ / এমএম