কষ্টার্জিত জয়ে সেমিতে এক পা ম্যানসিটির

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে মঙ্গলবার রাতের ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে শেষ মূহুর্তের গোলে স্বস্তির জয় পেয়েছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। এদিন ২-১ গোল ব্যবধানে জিতেছে পেপ গার্দিওলারর শিষ্যরা। ম্যাচে ম্যানসিটির হয়ে একটি করে গোল করেন কেভিন ডি ব্রুইন এবং ফিন ফোডেন। আর ডর্টমুন্ডের পক্ষে একমাত্র গোলটি করেন মার্কো রয়েস।

তবে এদিন স্বস্তির জয় পেলেও অনেকটা অস্বস্তির মধ্যেই রয়েছে ইংলিশ ক্লাবটি। কেননা ঘরের মাঠে দুটি গোল দেয়ার পাশাপাশি খেয়েছে একটি গোল। আর জার্মান ক্লাবটির এই অ্যাওয়ে গোলটিই ম্যানসিটির জন্য কাল হয়ে দাঁড়াতে পারে। কেননা দ্বিতীয় লেগে ডর্টমুন্ড কোনোমতো এক গোল ব্যবধানে জিতলেই সেমিফাইনালে উঠে যাবে।

খেলার ১৯তম মিনিটে গোলের উদ্দেশে নিজেদের প্রথম শটেই সাফল্য পায় সিটি। মাঝমাঠে সফরকারী ডিফেন্ডার এমরে কানের ভুলে বল পায় তারা। ডি ব্রুইন বল নিয়ে এগিয়ে ডি-বক্সের ভেতর বাঁ দিকে বাড়ান ফোডেনকে। তার পাস নিয়ন্ত্রণে নিয়ে ডান দিকের বাইলাইনের কাছ থেকে কাট ব্যাক করেন রিয়াদ মাহরেজ। কাছ থেকে ডান পায়ের শটে বাকিটা সারেন ডি ব্রুইন।

৮৪ মিনিট পর্যন্ত ওই এক গোলেই এগিয়ে ছিল ম্যান সিটি। কিন্তু হঠাৎ তাদের মুখের হাসি মিলিয়ে দেন মার্কো রিউস। হলান্ডের পাস ধরে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে এদেরসনকে পরাস্ত করেন তিনি। ১-১ সমতা তখন ম্যাচে।

তবে শেষ রক্ষা হয়নি ডর্টমুন্ডের। নির্ধারিত সময়ের শেষ মিনিটে সিটিকে আনন্দে ভাসান ফোডেন। ডি ব্রুইনের ক্রস ডি-বক্সে পেয়ে ইলকাই গিনদোয়ান দেন ফোডেনকে। ইংলিশ মিডফিল্ডার সেই সুযোগ আর মিস করেননি।দ্বিতীয় লেগের খেলায় ডর্টমুন্ড আগামী ১৪ এপ্রিল ঘরের মাঠে শক্তিশালী ম্যান সিটিকে মোকাবিলা করবে।

খবর সারাবেলা / ৭ এপ্রিল ২০২১ / এমএম