এ টি এম শামসুজ্জামানের প্রথম জানাজা সম্পন্ন

February 20, 2021

বরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামানের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। রাজধানীর নারিন্দার পীর সাহেব বাড়ি মসজিদে আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) বাদ জোহর সম্পন্ন হয় তাঁর জানাজা।

এর আগে শেষ ইচ্ছা অনুযায়ী নারিন্দার পীর সাহেব গোসলের প্রক্রিয়া সম্পন্ন করেন এই কিংবদন্তি অভিনেতার।

প্রথম জানাজা শেষে সর্ব সাধারণের শ্রদ্ধা জানানোর জন্য সূত্রাপুরে কমিউনিটি সেন্টারে মরদেহ রাখার কথা রয়েছে এ টি এম শামসুজ্জামানের। এরপর সূত্রাপুর জামে মসজিদে তাঁর দ্বিতীয় জানাজা শেষে জুরাইন কবরস্থানে দাফন করা হবে।

দীর্ঘ দিনের সহকর্মী আনোয়ারা, বৃন্দাবন দাশ, শাহানাজ খুশি, দীপু হাজরা, ইলিয়াস কাঞ্চন, এস এ অলিকসহ অনেকেই ইতোমধ্যে শ্রদ্ধা জানিয়েছেন এই বরেণ্য অভিনেতার প্রতি।

আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টা ৬ মিনিটে রাজধানীর সূত্রাপুরে অবস্থিত নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামান।

এর আগে গত বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছিল এ টি এম শামসুজ্জামানকে। তাঁর অক্সিজেন লেভেল কমে গিয়েছিল। হাসপাতালে ডা. আতাউর রহমান খানের তত্ত্বাবধানে ছিলেন জনপ্রিয় এ অভিনেতা।

১৯৬৫ সালে অভিনেতা হিসেবে চলচ্চিত্র আগমন ঘটে এ টি এম শামসুজ্জামানের। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ সিনেমায় খল চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন তিনি। আজও দর্শকের কাছে নন্দিত এই প্রবীণ অভিনেতা।

খবর সারাবেলা / ২০ ফেব্রুয়ারি ২০২১ / এমএম